ছবি
  মনের হদিস কেই বা জানে   মনের হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে। মনের হদিস কেই বা জানে সে হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে না-না কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে, খাঁচার পাখি আকাশ খোঁজে- বোঝে না সে বোকা আকাশ ধরতে গোটা জীবন খাবে সময় পোকা। খাঁচার পাখি আকাশ খোঁজে বোঝে না সে বোকা- আকাশ ধরতে গোটা জীবন খাবে সময় পোকা। তবু পাখির মন তো আকাশ 'পরে তবু পাখির মন তো আকাশ 'পরে কেন যে মন এমন করে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে। মনের হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে খুঁজতে গিয়ে ভালোবাসা ঘুরি পথে পথে হাজার নিন্দা চাদর করে চড়ি ফুল'র রথে খুঁজতে গিয়ে ভালোবাসা ঘুরি পথে পথে হাজার নিন্দা চাদর করে চড়ি ফুল'র রথে জানি ভালোবাসা আছে ঘরে জানি ভালোবাসা আছে ঘরে তবু কী মন খুঁজেই মরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে মনের হদিস কেই বা জানে কী

“তোমার সব অনুভুতিতে যা কভু হবেনা অবসন্ন”

তোমার সব অনুভুতিতে যা কভু হবেনা অবসন্ন

তোমায় যেদিন প্রথম দেখলাম,
উপলব্ধি করতে পারিনি
ভালবাসা আসলে কি!
কিন্তু এখন বুঝতে পেরেছি
আমার জীবনে তোমার
অবস্থান কতখানি!
মুখে বলেছি না জানি কতবার
তোমায় ভালবাসি-
কিন্তু যখন অতিক্রান্ত হয়ে
গিয়েছে কিছুটা সময়,
উপলব্ধি করতে পেরেছি
আসলে কতটা ভালবাসি তোমায়!
আমার প্রতিটি হৃৎস্পন্দনে মিশে আছো তুমি
আমার প্রতিটি বিশ্বাসে মিশে আছো তুমি
আমার সকল অনুভুতিতে মিশে আছো তুমি
তুমি তুমি তুমি কেবলই তুমি!
জানি না কি মায়ায় জড়ালে আমায়,
আমার অনুভবে আচ্ছন্ন হয়ে আছি আমি!
প্রত্যেক নিশ্বাসে শুধু তোমাকেই খুঁজছি আমি।
আমার জীবনে মিশে আছে কিছু ব্যথা
আর কিছু পাওয়া না পাওয়ার কথা!
সব কিছু ছাড়িয়ে আমি তোমাকে পেয়েছি!
তোমাকে পেয়ে যেন আমি ফিরে পেয়েছি
আমারই সকল অনুভুতি-
এতদিন শুধু তোমারই প্রতিক্ষায়
দিয়েছিলাম যার আত্মাহুতি!
তোমাকে সপে দিয়েছি আমার মন প্রাণ,
এতদিনে পেয়েছে আমার ভালবাসা পরিত্রাণ!
আজকে আমি ভুলতে পেরেছি আমার সকল দুখ,
তোমার মাঝে আমি খুঁজে নিয়েছি সর্বনাশা সুখ!
তুমি কি উপলব্ধি করে দেখেছো কখনও
তোমাকে নিয়েই আমার সকল অনুভুতি,
আর তোমাকে ঘিরে বুনি কল্পনার মায়াজাল
নাই বা পেলাম প্রান্ত আর নাইবা পেলাম স্থিতি!
তুমি কি পারনা আমাকে করে রাখতে আচ্ছন্ন?
তোমার সব অনুভুতিতে যা কভু হবেনা অবসন্ন?

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

" বিরহের বাণী "

“কেমন করে দেকবো তোমায়-তুমি কোথায়?”

" জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন বৃত্তান্ত "

" আমার সকল দুখের প্রদীপ"