ছবি
  মনের হদিস কেই বা জানে   মনের হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে। মনের হদিস কেই বা জানে সে হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে না-না কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে, খাঁচার পাখি আকাশ খোঁজে- বোঝে না সে বোকা আকাশ ধরতে গোটা জীবন খাবে সময় পোকা। খাঁচার পাখি আকাশ খোঁজে বোঝে না সে বোকা- আকাশ ধরতে গোটা জীবন খাবে সময় পোকা। তবু পাখির মন তো আকাশ 'পরে তবু পাখির মন তো আকাশ 'পরে কেন যে মন এমন করে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে। মনের হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে খুঁজতে গিয়ে ভালোবাসা ঘুরি পথে পথে হাজার নিন্দা চাদর করে চড়ি ফুল'র রথে খুঁজতে গিয়ে ভালোবাসা ঘুরি পথে পথে হাজার নিন্দা চাদর করে চড়ি ফুল'র রথে জানি ভালোবাসা আছে ঘরে জানি ভালোবাসা আছে ঘরে তবু কী মন খুঁজেই মরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে মনের হদিস কেই বা জানে কী

“কেমন করে দেকবো তোমায়-তুমি কোথায়?”

কেমন করে দেকবো তোমায়-তুমি কোথায়?

প্রতিনিয়ত আমি তোমাকেই শুধু খুঁজে বেড়াই,
মাঠে, ঘাটে, ঘরে, বাইরে, আকাশে, বাতাসে-
কিন্তু কোথায় তুমি? আমি যে দেখি না তোমায়,
ক্লান্ত হয়ে ঘরে ফিরে আসি আমি একা হতাসে!

তবুও আমার বিরাম নেই! নেই একটুও স্বস্তি-
নির্জনে কিংবা লোকালয়ে আমি তোমাকে খুঁজি।
অপেক্ষায় থাকি আমি এই বুঝি তোমায় দেখি,
তথাপিও শেষ হয় না আমার আশার পুঁজি!
বাতাসে যেন মিশে আছে তোমার কোমল স্পর্শ
প্রতিমুহুর্তে আমি যেন পাচ্ছি তারই ছোঁওয়া।
পিছন ফিরে যখন দেখতে চাইলাম তোমাকে-
দেখলাম তুমি নেই! সব হয়ে গেল ধোঁয়া!
ক্ষণিকের তরে এসে তুমি কেন দিলে ধরা?
কেন তুমি থাকলে না আর অল্প কিছু সময়?
তুমি আমাকে একা ফেলে ফিরে চলে গেলে,
একাকী জীবনে নেমে এল ফের আঁধার প্রলয়!
তোমাকে বিদায় দেবার কালে আমি একটি বার
পিছন ফিরে দেখব তোমায়, মনে ছিল ভয়!
এর পরেও মনে মনে জাগিয়ে রেখেছি আশা,
হয়ত আবার দেখতে পাব আমি তোমায়।http:google.comhttp://nirrjon.blogspot.com

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

" বিরহের বাণী "

“শুধু তোমার-- ডাগর চোখের জন্য”

“ প্রেম-ভালোবাসা নিয়ে বিভিন্ন দার্শনিক কে কি বলেছেন চলুন দেখে নেয়”