ছবি
  মনের হদিস কেই বা জানে   মনের হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে। মনের হদিস কেই বা জানে সে হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে না-না কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে, খাঁচার পাখি আকাশ খোঁজে- বোঝে না সে বোকা আকাশ ধরতে গোটা জীবন খাবে সময় পোকা। খাঁচার পাখি আকাশ খোঁজে বোঝে না সে বোকা- আকাশ ধরতে গোটা জীবন খাবে সময় পোকা। তবু পাখির মন তো আকাশ 'পরে তবু পাখির মন তো আকাশ 'পরে কেন যে মন এমন করে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে। মনের হদিস কেই বা জানে কী যে থাকে মনের ঘরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে খুঁজতে গিয়ে ভালোবাসা ঘুরি পথে পথে হাজার নিন্দা চাদর করে চড়ি ফুল'র রথে খুঁজতে গিয়ে ভালোবাসা ঘুরি পথে পথে হাজার নিন্দা চাদর করে চড়ি ফুল'র রথে জানি ভালোবাসা আছে ঘরে জানি ভালোবাসা আছে ঘরে তবু কী মন খুঁজেই মরে কেউ জানে না, কেউ জানে না সেও জানে না যে ধারণ করে, ধারণ করে মনের হদিস কেই বা জানে কী

“অামার ভালোবাসা”

“অামার ভালোবাসা”

**তোমাকে আজ আবার মনে পড়লো,
অন্তরও মন্দিরে ভেসে উঠলো তোমার প্রতিচ্ছবি,
খুব কাছ থেকে অনুভব করছিলাম -
যেন তোমার হাত ধরে বসে আছি অনেকটা সময়।।।।
আমি তোমার স্পন্দন শুনতে পাচ্ছিলাম,
আমি তোমার ভালোবাসাকে আজ আবার,
নতুন করে স্পর্শ করলাম।
দু’চোখ বেয়ে জল গড়িয়ে পড়তেই--
বুকের গভীরে আবার অনুভব করলাম,,,,
আমি তোমাকে সত্যিই ভালোবাসি--
অনেক ভালোবাসি-
http://nirrjon.blogspot.com
খুব, খুব বেশি ভালোবাসি।
আজ তুমি নেই, মৃতসম---
তবুও তোমার ভালোবাসা আমাকে জীবিত রেখেছে,
আজও জীবিত আছে--
তোমাকে ঘিরে আমার সব অনুভূতি।
তোমার বিচ্ছেদই, তোমাকে বাঁচিয়ে রেখেছে আমার কাছে।।।।
তুমি দূরে চলে যাওয়াতেই,
তোমাকে আমার কাছে রাখতে হয়েছে।
ভালোবাসা ক্ষণিকের জন্য নয়, চিরদিনের----
তোমার প্রতি যে ভালোবাসা আমার, আজন্মের,
আর, আমার প্রতি যে দায়বদ্ধতা তোমার,
সেটা সারা জীবনের।
আজ অনেক দিন পর আবার অনুভব করলাম,
অবশিষ্ট যে দায়বদ্ধতা তোমার, সেটুকু----
আসলে, দায়বদ্ধতা অদৃশ্য সুতোই বাঁধা থাকে,
আর ভালোবাসা, ইথারে ভেসে বেড়ায়।
দমকা হাওয়ার মতো মাঝে-মাঝে উড়িয়ে নিতে চায়-
পাগলা ঢেউ এর মতো ভাসিয়ে দিয়ে যায়।
আজ অনেক দিন পর আবার ভেসে গেলাম,
আবার দমকা হাওয়ায় এলো-মেলো হলাম,
তাই তো আজ আবার নতুন করে,
আমার ভালোবাসা অনুভব করলাম,
অনুভব করলাম ----

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

" বিরহের বাণী "

“শুধু তোমার-- ডাগর চোখের জন্য”

“ প্রেম-ভালোবাসা নিয়ে বিভিন্ন দার্শনিক কে কি বলেছেন চলুন দেখে নেয়”

“কেমন করে দেকবো তোমায়-তুমি কোথায়?”

" জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন বৃত্তান্ত "